Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd জানুয়ারি ২০১৯

জনাব রহমান মুরশেদ

রহমান মুরশেদ নভেম্বর ২০১৪ তে বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন যোগদান করেন। তিনি বাংলাদশে প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে কেমি প্রকৌশলে স্নাতক ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে এশিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজি হতে জ্বালানি প্রযুক্তিতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন এবং তেল ও গ্যাস বিষয়ক ব্যবস্থাপনা প্রোগ্রামে অংশগ্রহণ করেন। 

দেশের জ্বালানি সংক্রান্ত প্রকল্প নিয়ন্ত্রণসহ প্রাকৃতিক গ্যাস সেক্টরের ব্যবস্থাপনা কাজে জনাব মুরশেদ এর অভিজ্ঞতা দীর্ঘ ৩৫ বছরেরও বেশী। উন্নয়ন সহযোগীর প্রতিনিধি হয়ে জ্বালানি সেক্টরের উন্নয়নে এবং তৎপূর্বে রাষ্ট্রীয় গ্যাস ইউটিলিটিসমূহের পরিচালন কাজে কর্মরত ছিলেন। বিভিন্ন জ্বালানি আপস্ট্রীম প্রকল্প বাস্তবায়নসহ রাষ্ট্রীয় বিদ্যুৎ ইউটিলিটিসমূহের কর্পোরেটাইজেশন কার্যক্রম বাস্তবায়নে ফ্যাসিলিটেটর ছিলেন।

জনাব মুরশেদ বিইআরসি-তে যোগদানের পূর্বে ডেলয়েট কনসালটিং ওভারসীজ প্রজেক্টস্ এলএলসি তে ডেপুটি চীফ অব পার্টি; এশীয় উন্নয়ন ব্যাংক এ জ্বালানি বিশেষজ্ঞ; বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ কর্পোরেশন (পেট্রোবাংলা) এ পরিচালক (অপারেশন); সিলেট গ্যাস ফিল্ডস্ লিঃ এ ব্যবস্থাপনা পরিচালক; বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানী লিঃ এ মহাব্যবস্থাপক এবং কারিগরী উপদেষ্টা ও এসোসিয়েটস্ (বাংলাদশে) লিঃ এ কেমি প্রকৌশলী হিসাবে কর্মরত ছিলেন।


Share with :

Facebook Facebook